ঢাকারবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জীবনধারা
  6. বিজ্ঞান-প্রযুক্তি
  7. বিনোদন ভুবন
  8. বিবিধ
  9. ভিডিও নিউজ
  10. রাজধানী
  11. রাজনীতি
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারাবাংলা
  15. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

Ban: লাগাতার ভারত বিরোধী প্রচার, ২০ ইউটিউব চ্যানেলকে নিষিদ্ধ করল কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ২৩, ২০২১ ১:১০ অপরাহ্ণ
Link Copied!

ওইসব চ্যানেল থেকে ভারত বিরোধী ভুয়া খবর সম্প্রচার করা হতো। ভারত সম্পর্কিত বহু সংবেদনশীল বিষয় নিয়ে আলোচনা হতো ওইসব চ্যানেলে

আন্তর্জাতিক ডেস্ক: ভারত বিরোধী প্রচারের কারণে বেশ কয়েকটি ইউটিউব চ্যানেল ও ২টি ওয়াবসাইটকে নিষিদ্ধ করল কেন্দ্র। কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার সচিব অপূর্ব চন্দ্র ইউটিউব ও টেলিকম মন্ত্রকে চিঠি পাঠিয়ে ওইসব চ্য়ানেলকে নিষিদ্ধ করার নির্দেশ দিয়েছেন।

পাকিস্তানে বসে ওইসব ইউটিউব চ্যানেল ও সাইট থেকে ভারত বিরোধী প্রচার করা হচ্ছিল। এমনটাই দাবি কেন্দ্রের। নয়া পাকিস্তান নামে এক ইউটিউব চ্যানেলের অ্যাঙ্কাররা দিনরাত ভারত বিরোধী প্রচার করতেন। ওই ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা ছিল প্রায় ৩৫ লাখ।

ওইসব চ্যানেল থেকে ভারত বিরোধী ভুয়া খবর সম্প্রচার করা হতো। ভারত সম্পর্কিত বহু সংবেদনশীল বিষয় নিয়ে আলোচনা হতো ওইসব চ্যানেলে। আলোচনার বিষয়বস্তুর মধ্যে থাকতো কাশ্মীর, ভারতীয় সেনাবাহিনী, সংখ্যালঘু, রাম মন্দির ইস্যুর মতো বিষয়।

নয়া পাকিস্তান নামে ওই ইউ টিউব চ্য়ানেলটির প্রচারিত ভিডিয়োগুলির ভিউ ছিল ৫৫ কোটি। পাকিস্তানের কয়েকটি নিউজ চ্যানেলের অ্য়াঙ্কারদেরও ওইসব ইউটিউব চ্য়ানেলে দেখা যেত।

সুত্রঃজি২৪ঘন্টা