ঢাকারবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জীবনধারা
  6. বিজ্ঞান-প্রযুক্তি
  7. বিনোদন ভুবন
  8. বিবিধ
  9. ভিডিও নিউজ
  10. রাজধানী
  11. রাজনীতি
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারাবাংলা
  15. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

১১২ জন যাত্রীসহ চীনা বিমানে আগুন

Link Copied!

১১২ জন যাত্রী ও নয় ক্রু সদস্য নিয়ে চীনে চংকিং জিয়াংবেই আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে থেকে ছিটকে পড়ে তিব্বত এয়ারলাইন্সের একটি উড়োজাহাজে আগুন লাগার ঘটনা ঘটেছে। 

আজ বৃহস্পতিবার (১২ মে) স্থানীয় সময় সকাল ৮টার দিকে তিব্বতের শহর নাইংচির উদ্দেশ্যে যাত্রা শুরু করে, ঠিক তখনি ঘটে এই অঘটন ।

রাষ্ট্রীয় সম্প্রচারকারী সিসিটিভি অনুসারে, বৃহস্পতিবার সকালে দক্ষিণ-পশ্চিম চীনে একটি রানওয়ে থেকে ১১২ জন যাত্রী বহনকারী তিব্বত এয়ারলাইন্সের একটি বিমান উড্ডয়নের চেষ্টা করার পরেই আগুন লেগে যায় এবং মুহূর্তের মধ্যে কালো ধোঁয়া ছড়িয়ে পরে বেশ উচ্চতায় ।

তিব্বত এয়ারলাইন্সের বিমানের ক্রুরা তিব্বতের শহর নাইংচির উদ্দেশ্যে যাত্রা বাতিল করে যখন বিমানটি চংকিং জিয়াংবেই আন্তর্জাতিক বিমানবন্দরে সকাল ৮টার দিকে রানওয়ে থেকে ছিটকে পড়ে।

সিসিটিভি ভিডিও ফুটেজে মোতাবেক প্লেনটির পেছনের দরজা থেকে লোকদের দৌড়াতে দেখা যাচ্ছে । সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবোতে চংকিং বিমানবন্দর জানিয়েছে যে আগুনের সূত্রপাত বিমানের সম্মুখ ভাগের বাম দিকে দেখা গেছে ।

আগুনের লেলিহান শিখা এবং ধোঁয়া দেখে মানুষ বিমান থেকে দৌড়ানোর সময় অনেকে আহত হয়েছেন। তিব্বত এয়ারলাইনস জানিয়েছে, আঘাতপ্রাপ্তদের এয়ারবাস A319-100 থেকে সরিয়ে নেওয়ার সময় ৩৬ জনকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে । তবে বাকী যাত্রীরা নিরাপদে আছেন। 

সাউথ চায়না মর্নিং পোস্টের খবরে বলা হয়েছে, সিসিটিভির একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, উড়োজাহাজটি থেকে তীব্র মাত্রায় কালো ধোয়া বের হচ্ছিল আগুন নেভাতে লোকজনকে রানওয়েতে দৌড়াদৌড়ি করতে দেখা গেছে।

সূত্র:  চীনা রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ।