ঢাকারবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জীবনধারা
  6. বিজ্ঞান-প্রযুক্তি
  7. বিনোদন ভুবন
  8. বিবিধ
  9. ভিডিও নিউজ
  10. রাজধানী
  11. রাজনীতি
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারাবাংলা
  15. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

রাজধানীতে টেক্সটাইল ও পোশাক শিল্পের আন্তর্জাতিক প্রদর্শনীর আয়োজন

বিজনেস ডেস্ক । ডেইলিনিউজ২৪বিডি.কম
আগস্ট ২৫, ২০২২ ২:১১ অপরাহ্ণ
Link Copied!

সেমস-গ্লোবাল ইউএসএ এর আয়োজনে আগামী ৩১ আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে ‘২১তম টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ২০২২’। এ প্রদর্শনী চলাকালীন একই সঙ্গে অনুষ্ঠিত হবে ‘১৮তম ঢাকা আন্তর্জাতিক ইয়ার্ন অ্যান্ড ফ্যাব্রিক শো ২০২২’-সামার এডিশন এবং ‘৪০তম ডাই + ক্যাম বাংলাদেশ ২০২২ ইন্টারন্যাশনাল এক্সপো’। আগামী ৩১ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি), ঢাকায় চার দিনব্যাপী প্রদর্শনী অনুষ্ঠিত হবে। 

এ উপলক্ষ্যে মঙ্গলবার ইআরএফ মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বক্তব্য দেন সেমস্ গ্লোবাল এর প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন ইসলাম। আরো উপস্থিত ছিলেন সেমস গ্লোবাল ইউএসএ ও এশিয়া প্যাসিফিকের গ্রুপ সিইও এস এস সারওয়ার, সেমস গ্লোবালের নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম প্রমুখ। 

মেহেরুন এন ইসলাম বলেন, কোভিড-১৯-এর কারণে ২০২০ সালে এ ধরনের আয়োজন করা যায়নি। কিন্তু ২০২১ সালে ভাচু‌র্য়াল পদ্ধতিতে আয়োজন করা হয়েছিল। এবারের প্রদর্শনীতে ৫০০-এর অধিক বুথসহ ১২টি দেশের প্রায় ২৬০টিরও বেশি কোম্পানি অংশ নিচ্ছে। এই শিল্পের জন্য অত্যাধুনিক এবং নতুন প্রযুক্তি প্রদর্শনের জন্য এটি একটি ওয়ান-স্টপ প্ল্যাটফরম হবে। গত ২০ বছরের মতো এবারও যথারীতি, টেক্সটাইল এবং পোশাক প্রস্ততকারকদের সঙ্গে সরাসরি যোগাযোগ করার জন্য ‘টেক্সটেক’ বিজনেস টু বিজনেসের সুযোগ বয়ে আনবে।

প্রদর্শনীতে টেক্সটাইল মেশিনারি ম্যানুফ্যাকচারার, এমব্রয়ডারি মেশিন, সাকু‌র্লার নিটিং মেশিন, অ্যাপারেল মেশিনারি ম্যানুফ্যাকচারার, অ্যাপারেল সেলাই রিলেটেড ইকুইপমেন্ট, অ্যাকসেসরি এবং ট্রিম ম্যানুফ্যাকচারার, ডিজিটাল প্রিন্টিং মেশিন সম্পর্কিত নানান যন্ত্রসামগ্রী প্রদর্শন করা হবে। তাছাড়া ১৮তম ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফ্যাব্রিক শোতে সুতা, ফ্যাব্রিক, ট্রিমস এবং অন্যান্য সামগ্রীর প্রদর্শনী করা হবে। টেক্সটাইল এবং গার্মেন্টস ইন্ডাস্ট্রির জন্য সব ধরনের রঞ্জক পদার্থ, সূক্ষ্ম এবং বিশেষ রাসায়নিক দ্রব্য সরবরাহ এবং প্রসেস ইন্ডাস্ট্রির জন্য আধুনিক এবং নতুন প্রযুক্তি সামগ্রীগুলো দেশ এবং বিদেশে প্রদর্শনের জন্য এই এক্সপোটি একটি ওয়ান-স্টপ প্ল্যাটফরম হবে। প্রদর্শনীগুলো প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।