ঢাকাসোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জীবনধারা
  6. বিজ্ঞান-প্রযুক্তি
  7. বিনোদন ভুবন
  8. বিবিধ
  9. ভিডিও নিউজ
  10. রাজধানী
  11. রাজনীতি
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারাবাংলা
  15. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

স্থায়ী ক্যাম্পাসের দাবিতে ভিকারুননিসার শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ১১, ২০২২ ১২:১০ অপরাহ্ণ
Link Copied!

স্থায়ী ক্যাম্পাসের দাবিতে সড়ক অবরোধ করে রাজধানীর মিরপুর সড়কে বিক্ষোভ করছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ধানমন্ডি শাখার শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে ভিকারুননিসার ধানমন্ডি শাখা থেকে বিক্ষোভ মিছিল বের করে ছাত্রীরা। এরপর আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালের সামনের মোড় অবরোধ করে তারা।

এ সময় শিক্ষার্থীরা ‘আমাদের দাবি মানতে হবে, স্থায়ী ক্যাম্পাস দিতে হবে’ স্লোগান দিতে থাকেন। শিক্ষার্থীরা বলেন, আমরা বেশি কিছু জানি না, শুধু জানি ধানমন্ডি শাখা রাখতে হবে আর আমাদের স্থায়ী ক্যাম্পাস দিতে হবে।

এর আগে সকাল থেকে ধানমন্ডি ক্যাম্পাসের সামনে অবস্থান নেয় ছাত্রী ও অভিভাবকরা। তাদের দাবি, কোনো প্রকার নোটিশ ছাড়াই ক্যাম্পাস বন্ধ করার পাঁয়তারা করছে ভিকারুননিসা স্কুল কর্তৃপক্ষ। এতে হুমকির মুখে পড়ছে ১ হাজার ৯০০ শিক্ষার্থীর শিক্ষাজীবন।

এ বিষয়ে একজন অভিভাবক বলেন, ভিকারুননিসার চারটি শাখার মধ্যে এটাই প্রথম অনুমোদিত শাখা। ভাড়া বাড়িতে এই প্রতিষ্ঠানের শিক্ষাকার্যক্রম চলছে। দীর্ঘদিন হওয়ায় এই ভবনের টেম্পার চলে গেছে। অধ্যক্ষ সেটা জানেন। কিন্তু তিনি নতুন ভবন বা স্থায়ী ক্যাম্পাসের উদ্যোগ নেননি। লস প্রজেক্ট দেখিয়ে এই শাখা এখন বন্ধের পাঁয়তারা করছে। সে জন্য ছাত্রী ও অভিভাবকরা রাস্তায় নেমেছে।

সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

সরেজমিনে পর্যবেক্ষণ করে দেখা গেছে, সড়ক অবরোধ ও চলমান আন্দোলনকে কেন্দ্র করে রাজধানীর ব্যপক ব্যস্ত ও অন্যতম প্রধান মিরপুর সড়কটিতে ব্যপক যানজটের সৃষ্টি হয়েছে, যার ফলে সাধারণ জনগণের ভোগান্তি বেড়েছে । মুমূর্ষু রোগীরা হাসপাতালগুলোতে প্রবেশে ব্যপক কষ্ট হচ্ছে । উক্ত সমস্যার দ্রুত সামাধান আশা করছে সাধারণ জনগণ ।