ঢাকাবুধবার , ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জীবনধারা
  6. বিজ্ঞান-প্রযুক্তি
  7. বিনোদন ভুবন
  8. বিবিধ
  9. ভিডিও নিউজ
  10. রাজধানী
  11. রাজনীতি
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারাবাংলা
  15. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

হিউম্যানিস্ট সোসাইটি’র উদ্যোগে কুড়িগ্রামে অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ

কুড়িগ্রাম প্রতিনিধি । ডেইলিনিউজ২৪বিডি.কম
জানুয়ারি ৪, ২০২৩ ৫:৩৪ অপরাহ্ণ
Link Copied!

প্রতি বছরের মত এবারও হিউম্যানিস্ট সোসাইটি’র উদ্যোগে দেশের উত্তরাঞ্চলের সবচেয়ে শীতপ্রধান জেলা কুড়িগ্রামে শীতবস্ত্র প্রদান করা হয়।

সংগঠনের সদস্যদের আর্থিক অনুদান ও লায়ন্স ক্লাব অব ঢাকা বুড়িগঙ্গা জোনের সভাপতির সহযোগিতায় ৩০০ কম্বল এবং ১০০ শীতবস্ত্র প্রদান করা হয়। পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী বুধবার কুড়িগ্রামের সীমান্তবর্তী নাগেশ্বরী উপজেলার নুনখাওয়া ইউনিয়নের হতদরিদ্র মানুষের মাঝে ২০০ কম্বল প্রদান করা হয়। শীতবস্ত্র প্রদান কার্যক্রম সকাল ০৯.০০ টায় অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সকাল থেকে তীব্র শীত উপেক্ষা করে ৮০ বছরের উর্ধ্ব বয়স্ক নারী-পুরুষ খোলা আকাশের নীচে বিস্তীর্ণ চরের মাঝে নির্ধারিত স্থানে উপস্থিত হতে থাকে। কনকনে শীত উপেক্ষা করে কুয়াশাজড়ানো সকালে সংগঠনের সদস্যরা কম্বল নিয়ে নাগেশ্বর থানা থেকে প্রায় অর্ধশত কিলোমিটার দূরে নদীর তীরবর্তী নুনখাওয়া চরে উপস্থিত হয়। তাদের উপস্থিতি দেখে উপস্থিত দরিদ্র মানুষের চোখে হাসি ফুটে উঠে। সকাল ১১.০০ টায় শীতবস্ত্র বিতরণ শুরু হলে উপস্থিত শিশুকিশোর ও বৃদ্ধদের মাঝে আনন্দের সাথে কৌতূহল দেখা দেয় কারণ পুরো শীতবস্ত্র প্রদান কার্যক্রম ড্রোন ক্যামেরা সাহায্যে ধারণ করা হয়।

অনুষ্ঠানের শুরুতে সংগঠনের সদস্যরা সূচনা বক্তব্যে , উপস্থিত দরিদ্র বৃদ্ধ মানুষের কাছে সংগঠনের সকল সদস্যের জন্য দোয়া কামনা করেন এবং ভবিষ্যতে সংগঠনের কার্যক্রম আরো বিস্তৃত করার আশাবাদ ব্যক্ত করেন। শীতবস্ত্র প্রদান কার্যক্রম চলাকালীন বাচ্চাদের মাঝে চকলেটও বিতরণ করা হয়, এ যেন উঞ্চতা বিতরণের মাঝে আনন্দ বিতরণের প্রতিচ্ছবি প্রকাশ পায়।

নুনখাওয়া ইউনিয়ন শীতবস্ত্র প্রদান শেষে অনেক বৃদ্ধ মানুষকে উচ্ছ্বাস প্রকাশ করার পাশাপাশি দু’হাত তুলে দোয়া করতে দেখা গেছে। একই সাথে সংগঠনের সদস্যদের কাছে তাদের আকুতি ভবিষ্যৎে সীমান্তবর্তী নদী ভাঙ্গন এলাকার এসব দরিদ্র মানুষের মাঝে তাদের সহযোগিতা অব্যাহত রাখা হয়।

দিনের দ্বিতীয় অনুষ্ঠানটি বিকাল ৪.০০ টা কুড়িগ্রাম জেলার, ভুরুঙ্গারি উপজেলার, ফুলবাড়ি ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে হতদরিদ্র মানুষের মাঝে ১০০ কম্বল বিতরণ করা হয়। শীতবস্ত্র প্রদান চলাকালে সংগঠনের অন্য সদস্যরা উপস্থিত দরিদ্র শিশুদের মাঝে চকলেটও বিতরণ করে। ফুলবাড়ি ইউনিয়নে শীতবস্ত্র প্রদানকালে ইউপি চেয়ারম্যান, জেলা ও বিভাগীয় শীর্ষ কৃষি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে সংগঠনের সদস্যরা অন্যত্র ১০০ শীতবস্ত্র স্থানীয় এতিমখানায় প্রদান করে এবং সুষম বন্টনের জন্য কর্তৃপক্ষকে বিনীত অনুরোধ করে।

সংগঠনের দিনব্যপি কার্যক্রমের কিছু বিশেষ আলোকচিত্রঃ