ঢাকাসোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জীবনধারা
  6. বিজ্ঞান-প্রযুক্তি
  7. বিনোদন ভুবন
  8. বিবিধ
  9. ভিডিও নিউজ
  10. রাজধানী
  11. রাজনীতি
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারাবাংলা
  15. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

গ্রিসে মালাবাহী ও যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ; নিহত অন্তত ৩২

নিজস্ব প্রতিবেদক
মার্চ ২, ২০২৩ ১:১৭ অপরাহ্ণ
Link Copied!

গ্রিসে মালাবাহী ও যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৩২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৮৫ জন। মঙ্গলবার দেশটির টেম্পে শহরের কাছে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে। এসময় ট্রেন দুটিতে ৩৫০ জন যাত্রী ছিলেন।

উদ্ধারকারীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে হতাহতদের ধ্বংসস্তূপের নিচ থেকে বের করেন। আন্তর্জাতিক গণমাধ্যমগুলো বলছে, সংঘর্ষের মাত্রা এতটা তীব্র ছিল যে, দু’টি ট্রেনই লাইনচ্যুত হয়ে যায়। অন্তত তিনটি বগি পুরোপুরি পুড়ে গেছে। এর মধ্যে যাত্রীবাহী ট্রেনটি রাজধানী এথেন্স থেকে গ্রিসের উত্তরাঞ্চলীয় শহর থেসালোনিকি যাচ্ছিল। ঘটনাস্থল থেকে ২৫০ জনকে উদ্ধার করা হয়েছে। বিপরীত দিক থেকে আসা পণ্যবাহী ট্রেনটি লারিসা শহর থেকে মধ্য গ্রিসের দিকে যাচ্ছিল।

গতরাতে এই দুর্ঘটনা ঘটে এবং রাতেই উদ্ধারকাজ শুরু হয়। ট্রেনের বেশ কিছু বগি দুমড়ে মুচড়ে গেছে। উদ্ধারকারীরা জানিয়েছেন, কয়েকটি কামরার অবস্থা খুবই ভয়াবহ। যাত্রীদের উদ্ধার করা হয়েছে। অনেকেই আহত হয়েছেন। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। ক্ষতিগ্রস্ত কামরাগুলো থেকে বেশ কিছু মরদেহ উদ্ধার করা হয়েছে।

গ্রিসের থেসালি অঞ্চলের গভর্নর কস্তাস অ্যাগোরাস্টোস রাষ্ট্রীয় গণমাধ্যমকে বলেছেন, এটি খুব শক্তিশালী সংঘর্ষ ছিল। ঘটনার পর দ্রুত ৩০টি অ্যাম্বুলেন্স সেখানে ছুটে যায়। কাছাকাছি লরিসা এলাকায় একাধিক হাসপাতাল এখন ‘জরুরি ভিত্তিতে’ কাজ করছে। ফায়ার সার্ভিস সদস্যরা সারারাত আগুন নেভানোর কাজ করেছেন। উদ্ধার তৎপরতায় যোগ দিয়েছে পুলিশ ও সামরিক বাহিনীর সদস্যরাও। সংঘর্ষের কারণ তদন্ত করা হচ্ছে।

সুত্রঃপার্সটুডে