ঢাকাসোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জীবনধারা
  6. বিজ্ঞান-প্রযুক্তি
  7. বিনোদন ভুবন
  8. বিবিধ
  9. ভিডিও নিউজ
  10. রাজধানী
  11. রাজনীতি
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারাবাংলা
  15. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

নাশকতার মামলায় ফখরুল-রিজভীসহ ৮ জনের বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ৩, ২০২৩ ১:০০ অপরাহ্ণ
Link Copied!

রাজধানীর পল্টন মডেল থানার দায়ের করা নাশকতা ও বিস্ফোরক আইনের মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ আটজনের বিচার শুরু হয়েছে।

রোববার ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত অভিযোগ গঠন করেন। একইসঙ্গে আগামী ২০ সেপ্টেম্বর সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেছেন আদালত। আসামিদের পক্ষে শুনানি করেন আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার ও জয়নাল আবেদীন মেসবাহ। রাষ্ট্রপক্ষে মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু।

ফখরুল-রিজভী ছাড়া মামলার অন্য আসামিরা হলেন-যুবদল নেতা আজিজুল বারী হেলাল, সাইফুল ইসলাম নিরব, মোয়াজ্জেম হোসেন ওরফে বাবু, কাজী রেজাউল হক বাবু ওরফে জিম বাবু, খন্দকার এনামুল হক এনাম এবং জামায়াত নেতা শফিকুল ইসলাম মাসুদ।

আসামিপক্ষের আইনজীবী হান্নান ভূঁইয়া জানান, মামলার শুনানি উপলক্ষে মির্জা ফখরুলসহ অন্য আসামিরা আদালতে উপস্থিত হন। তাদের উপস্থিতিতে অভিযোগ গঠন শুনানি শুরু হয়। শুনানিতে আসামিপক্ষ তাদের নির্দোষ দাবি করে মামলার দায় থেকে অব্যাহতি চেয়ে প্রার্থনা করেন।

তিনি আরও জানান, রাষ্ট্রপক্ষে মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু আসামিদের বিরুদ্ধে চার্জগঠনের আবেদন জানান। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের বিরুদ্ধে চার্জ গঠনের আদেশ দেন।

প্রসঙ্গত, ২০১২ সালের ৯ ডিসেম্বর সন্ধ্যায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের গাড়িচালক আয়নাল ময়লা নিয়ে মাতুয়াইল ল্যান্ডফিন্ডে যাচ্ছিলেন। কাকরাইল থেকে বিজয়নগরের দিকে এলে মির্জা ফখরুল ও রিজভীর নেতৃত্বে দুই থেকে আড়াই শ নেতাকর্মী গাড়ি থামিয়ে চালকের সহকারীকে মারধর করে এবং ককটেলের বিস্ফোরণ ঘটায়। তারা গাড়িও ভাঙচুর করে। এতে দুই লাখ টাকার ক্ষতি হয়। এ ঘটনায় ওইদিনই পল্টন থানায় মামলা করেন আয়নাল। মামলাটি তদন্ত করে মতিঝিল জোনাল টিমের উপপরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন ২০১৭ সালের ২৩ অক্টোবর নয়জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। চার্জশিট দাখিলের পর শফিউল বারী বাবু মারা যান।