ঢাকারবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জীবনধারা
  6. বিজ্ঞান-প্রযুক্তি
  7. বিনোদন ভুবন
  8. বিবিধ
  9. ভিডিও নিউজ
  10. রাজধানী
  11. রাজনীতি
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারাবাংলা
  15. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বকাপে বাংলাদেশের সম্মানটা যেন বজায় থাকে

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ৩০, ২০২৩ ৩:২৯ অপরাহ্ণ
Link Copied!

ওয়ানডে বিশ্বকাপ খেলতে ভারতের গুয়াহাটিতে অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে উড়িয়ে দিয়েছে টাইগাররা। বিশ্বকাপ খেলতে যাওয়া ক্রিকেট দলের প্রতি শুভকামনা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আশা করছেন, খেলোয়াড়রা নিজেদের নিংড়ে দেশের সম্মান বজায় রাখবে।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ‘ভয়েস অব আমেরিকা’কে দেয়া এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা সব সময় আশা করি, বিশ্বকাপে আমরা ভালো খেলা দেখাতে পারব।’

বাংলাদেশ দলকে উদ্দেশ্য করে শেখ হাসিনা বলেছেন, আমি তাদের বলব, বাংলাদেশের সম্মানটা যেন বজায় থাকে। তারা সেভাবে সবটুকু ঢেলে দেবে এবং আন্তরিকতার সঙ্গে খেলবে সেটাই আমি চাই। আমার সঙ্গে সব সময় তাদের যোগাযোগ থাকে।

প্রধানমন্ত্রী সরাসরি বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে যোগাযোগ রাখেন। বিভিন্ন সিরিজের সময় অনেকবারই তাকে দেখা গেছে ফোনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের মাধ্যমে খেলার খোঁজ নিতে। শেখ হাসিনা বলেন, ‘আসার আগেও ওদের সঙ্গে কথা বললাম। খেলোয়াড়দের সঙ্গে, আয়োজকদের সঙ্গেও কথা বলি। আমি সব সময় খেয়াল রাখি। খেলাধুলায় যাতে সব সময় আমাদের ছেলে-মেয়েরা ভালো করে, সেদিকে আমার দৃষ্টি থাকে।’

ভালো খেললে ভালো ফলের ব্যাপারেও আশাবাদী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বিশ্বকাপে আমরা সুযোগ পেয়েছি, এটা সবচেয়ে ভালো দিক। ভালোভাবে খেলতে পারলে ভালো ফল করতেও পারবে। আমি আশাবাদী সব সময়।

প্রসঙ্গত, আগামী ৭ অক্টোবর ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন।