ঢাকারবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জীবনধারা
  6. বিজ্ঞান-প্রযুক্তি
  7. বিনোদন ভুবন
  8. বিবিধ
  9. ভিডিও নিউজ
  10. রাজধানী
  11. রাজনীতি
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারাবাংলা
  15. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশকে খোঁচা দিয়ে আফগানদের প্রশংসায় শেবাগ

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ৩১, ২০২৩ ১:০০ অপরাহ্ণ
Link Copied!

যে আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপের শুভ সূচনা করেছিল বাংলাদেশ। সে আফগানিস্তান এবং বাংলাদেশ অবস্থান করছে দুই মেরুতে। আফগানিস্তানকে হারানোর পর আর এক ম্যাচেও জয় না পাওয়া বাংলাদেশের অবস্থান টেবিলের নয়ে। সেখানেই প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে হেরেও পরের পাঁচ ম্যাচে তিনটিতে জিতে টেবিলের পাঁচে অবস্থান করছে আফগানরা। আফগানিস্তানের এমন পারফর্মেন্স দেখে তাদের বাহবা দেয়ার পাশাপাশি বাংলাদেশকে খোঁচা দিয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার বীরেন্দ্র শেবাগ।

বিশ্বকাপে মঙ্গলবার (৩১ অক্টোবর) পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সেমিফাইনালের আশা আগেই শেষ হয়ে যাওয়ায় এখন বাংলাদেশের লক্ষ্য থাকবে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য কোয়ালিফাই করা। তবে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের মাঠে নামার আগে আফগানিস্তানের প্রশংসা করেছেন ভারতের সাবেক ওপেনার বীরেন্দ্র শেবাগ। পাশাপাশি দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলা সত্ত্বেও বিশ্বকাপে বাজে পারফর্মেন্স করা বাংলাদেশকে খোঁচা দিয়েছেন শেবাগ।
বীরেন্দ্র শেবাগ বলেন, ‘দারুণ পারফরম্যান্স দেখিয়েছে আফগানিস্তান। আফগানদের লড়াকু মানসিকতা থেকে অনেক কিছু শেখার আছে। বাংলাদেশ এই আঙিনায় ২৫ বছর থেকেও বড় দলগুলোকে নিয়মিত হারাতে পারছে না, যেটা আফগানিস্তান অল্প সময়ে করেছে। অল্প সময়ের মধ্যে সবচেয়ে বেশি উন্নতি করা দল আফগানিস্তান।

বিশ্বকাপের মতো আসরে এমন ঘুরে দাঁড়ানোর ফলে সকলেই আফগানিস্তানের প্রশংসা করছে। ব্যাট-বলে দারুণ পারফর্ম করে তারা এখন চোখ রাখছে সেমিফাইনালের দিকে। যা সাত বিশ্বকাপ খেলেও করে দেখাতে পারেনি বাংলাদেশ।

দশ দলের বিশ্বকাপে আফগানিস্তান এখন রয়েছে টেবিলের পাঁচ নম্বরে। তিন ম্যাচ জিতে দলটির পয়েন্ট এখন ছয়। পয়েন্ট টেবিলে আফগানিস্তানের নিচে আছে যথাক্রমে শ্রীলঙ্কা, পাকিস্তান, নেদারল্যান্ডস, বাংলাদেশ এবং ইংল্যান্ড।

ডেইলিনিউজ২৪বিডি.কম

সংবাদ প্রতিদিন প্রতিক্ষণ . . .