ঢাকাসোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জীবনধারা
  6. বিজ্ঞান-প্রযুক্তি
  7. বিনোদন ভুবন
  8. বিবিধ
  9. ভিডিও নিউজ
  10. রাজধানী
  11. রাজনীতি
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারাবাংলা
  15. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বকাপে টাইগারদের প্রথম জয়ে প্রধানমন্ত্রীর অভিন্দন

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ৭, ২০২৩ ৩:০৬ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক : ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই শুভসূচনা করেছে বাংলাদেশ। নাজমুল হোসেন শান্ত ও মেহেদি হাসান মিরাজের জোড়া ফিফটিতে আফগানিস্তানকে ৬ উইকেটে উড়িয়ে দিয়েছে সাকিব বাহিনী। এই জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।.

শনিবার বিকেলে এক অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়, কোচ ও ম্যানেজারসহ সংশ্লিষ্ট সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা জানান।

প্রসঙ্গত, শনিবার বেলা ১১টায় ভারতের ধর্মশালায় বিশ্বকাপের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও আফগানিস্তান। ম্যাচটিতে টস জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান সাকিব আল হাসান। প্রথমে ব্যাটিংয়ে নেমে ৩৭.২ ওভারে ১৫৬ রান গুটিয়ে যায় আফগান বাহিনী। জবাবে ৩৪.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে বিশ্বকাপে নিজেদেরে প্রথম জয় তুলে নেয় বাংলাদেশ।

বাংলাদেশের পক্ষে ব্যাট হাতে দুর্দান্ত ইনিংস উপহার দেন মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হাসান শান্ত। ব্যাটিংয়ে ৭২ বলে মিরাজ ৫৭ রান করে ম্যাচসেরার পুরস্কার পান। ৫৭ রানের ইনিংসে ৫টি চারের মার রয়েছে বাংলাদেশি এই অলরাউন্ডারের। ৮৩ বলে ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৯ রান করে অপারজিত থাকেন শান্ত।