ঢাকারবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জীবনধারা
  6. বিজ্ঞান-প্রযুক্তি
  7. বিনোদন ভুবন
  8. বিবিধ
  9. ভিডিও নিউজ
  10. রাজধানী
  11. রাজনীতি
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারাবাংলা
  15. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

মধ্যরাতে হঠাৎ রাজধানীতে বিদ্যুৎ বিভ্রাট

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ৬, ২০২৩ ৮:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

গত ৩ দিন ধরে লাগাতার রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। আর এই বৃষ্টির মধ্যেই বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে ঢাকার অনেক এলাকা। শুক্রবার (৬ অক্টোবর) মধ্যরাত থেকেই বিদ্যুৎ বিভ্রাট শুরু হয়।

ফারাহ ইউসুফ দিবা নামের এক নারী রাত ১টায় ফেসবুকে একটি পোস্ট করেন। এতে তিনি লিখেছেন, ‘রাত ১:০০ বাজে প্রবল বৃষ্টি হচ্ছে এর মধ্যে এত রাতে কারেন্টটা চলে গেলো? শুনলাম পুরা মিরপুর, ধানমন্ডি, মোহাম্মদপুর কোথাও কারেন্ট নেই। ঢাকা শহরের বাকি এরিয়াগুলোতে (এলাকা) কি কারেন্ট আছে?

জসিম উদ্দিন নামের মিরপুরের এক বাসিন্দা জানিয়েছেন, মিরপুরের উত্তর পীরেরবাগে তার বাড়িতে দেড় ঘণ্টারও বেশি সময় ধরে বিদ্যুৎ নেই।

জানা গেছে, রাজধানীর আগারগাঁও, মোহাম্মদপুর, লালমাটিয়া, ধানমন্ডি, খামারবাড়িসহ প্রধানমন্ত্রীর কার্যালয় এলাকাতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তবে বাড্ডা, খিলক্ষেত, মুগদা, মগবাজার, রামপুরা, কলাবাগান, মালিবাগ ও বনশ্রী এলাকায় বিদ্যুৎ সংযোগ সচল আছে।

হঠাৎ এ বিভ্রাটের কারণ জানতে বিদ্যুৎ ভবনে গিয়ে কাউকে পাওয়া যায়নি। পরে জানা গেছে আমিনবাজার পাওয়ার গ্রিড ফেল করার কারণেই এই বিভ্রাট।

রাত ৩টা থেকে আবার বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করেছে বলে গণমাধ্যকে জানান আমিনবাজার পাওয়ার গ্রিডের গ্রিড ইনচার্জ সাকিব আল হাসান। তবে ব্যস্ততার কারণে বিস্তারিত জানাতে পারেননি তিনি।

এর আগে গত মঙ্গলবার পূর্বাঞ্চলীয় গ্রিড ফেল করায় দেশের একটি বড় অংশ বিদ্যুৎহীন হয়ে পড়েছিল। মঙ্গলবার বেলা ২টার দিকে এই বিপর্যয় ঘটে। তবে শুক্রবার রাজধানীতে বিদ্যুৎ চলে যাওয়ার কারণ এখনো জানা যায়নি।