ঢাকাসোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জীবনধারা
  6. বিজ্ঞান-প্রযুক্তি
  7. বিনোদন ভুবন
  8. বিবিধ
  9. ভিডিও নিউজ
  10. রাজধানী
  11. রাজনীতি
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারাবাংলা
  15. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

বাইডেনের সঙ্গে ইরান প্রসঙ্গে ইসরাইলি গোয়েন্দা সংস্থার প্রধানের গোপন সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক
মে ৩, ২০২১ ৯:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

ওয়াশিংটনে স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় হোয়াইট হাউজে বাইডেনের সঙ্গে সাক্ষাৎ করেন ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের প্রধান কর্মকর্তা ইউসি কোহেন । সাক্ষাতে তারা মধ্যপ্রাচ্যে ইরানের হুমকি ও অন্যান্য বিষয়ে আলোচনা করেন। এ সময় মোসাদপ্রধান ইরানের পরমাণু সমঝোতায় না ফিরতে বাইডেনকে অনুরোধ করেন।

বাইডেনের সঙ্গে কুহানের সঙ্গে সাক্ষাতের আগে তার সঙ্গে ফোনে কথা বলেন ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। বাইডেনের সঙ্গে ইরান প্রসঙ্গে কী কথা বলতে হবে তা কুহানকে শিখিয়ে দেন নেতানিয়াহু।

মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে মোসাদপ্রধানের পূর্ব নির্ধারিত কোনো সাক্ষাতের কর্মসূচি ছিল না বরং ইসরাইলের একটি নিরাপত্তা প্রতিনিধিদলের ওয়াশিংটন সফরের সময় এ সিদ্ধান্ত গৃহিত হয়। বাইডেনের সঙ্গে কুহানের সাক্ষাতে পদস্থ মার্কিন নিরাপত্তা কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

এদিকে মার্কিন নিউজ পোর্টাল ‘এক্সিয়াস’ এ সম্পর্কে লিখেছে, হোয়াইট হাউজ এ সাক্ষাতের বিষয়টি গোপন রেখেছে এবং এ বিষয়ে কোনো খবর প্রকাশ করেনি। এখন পর্যন্ত এ সাক্ষাতের বিষয়ে কিছু জানাতে বা এ সংক্রান্ত প্রশ্নের উত্তর দিতে রাজি হয়নি হোয়াইট হাউজ

মোসাদের পরিচালক ইউসি কুহান, ইসরাইলের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মায়ির বিন শাবাত, ইহুদিবাদী সেনাপ্রধান জেনারেল অ্যারিও কুখাই গত সোমবার ইরানের ব্যাপারে আলোচনা করার জন্য ওয়াশিংটন সফরে যান।

হোয়াইট হাউজের মুখপাত্র জেন সাকি তখন বলেছিলেন, ভিয়েনায় ইরানের সঙ্গে ইউরোপীয় দেশগুলোর পরমাণু সমঝোতা সংক্রান্ত আলোচনার অগ্রগতি সম্পর্কে ইসরাইলি নিরাপত্তা প্রতিনিধিদলকে অবহিত করা হবে।

সুত্রঃ KAN 11 Channel, Israel