ঢাকারবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জীবনধারা
  6. বিজ্ঞান-প্রযুক্তি
  7. বিনোদন ভুবন
  8. বিবিধ
  9. ভিডিও নিউজ
  10. রাজধানী
  11. রাজনীতি
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারাবাংলা
  15. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষ: চট্টগ্রাম মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ৩১, ২০২১ ১২:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

রাতের মধ্যে ছাত্রাবাসগুলো খালি করার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষের জেরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (সিএমসি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। সংঘর্ষে তিনজন আহত হয়েছেন।

শনিবার (৩০ অক্টোবর) রাতের মধ্যে ছাত্রাবাসগুলো খালি করার নির্দেশ দেওয়া হয়েছে। আহতরা হলে- মাহফুজুল হক (২৩), নাইমুল ইসলাম (২০) এবং আকিব হোসেন (২০)। 

এছাড়া এ ঘটনার তদন্তে অধ্যাপক মতিউর রহমানকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ঢাকা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন চট্টগ্রামে মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সাহেনা আক্তার।

কলেজ সূত্রে জানা গেছে, ক্যাম্পাসে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শনিবার সকালে ছাত্রলীগের দুই গ্রুপের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে তিনজন আহত হয়েছেন। এর আগে শুক্রবার (২৯ অক্টোবর) রাতেও দুই পক্ষের মধ্যে ছাত্রাবাসে সংঘর্ষের ঘটনা ঘটে। দুই গ্রুপের একটির নেতৃত্বে রয়েছে আকিব হোসেন। যিনি ক্যাম্পাসে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের সমর্থক হিসেবে পরিচিত। 

অপরট গ্রুপের নেতৃত্বে রয়েছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত মাহফুজ ও নাইমুল ইসলাম।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, “বর্তমানে ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সহিংসতা এড়াতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।”