ঢাকামঙ্গলবার , ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জীবনধারা
  6. বিজ্ঞান-প্রযুক্তি
  7. বিনোদন ভুবন
  8. বিবিধ
  9. ভিডিও নিউজ
  10. রাজধানী
  11. রাজনীতি
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারাবাংলা
  15. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

ঢাকাইয়া কৃতি সন্তানদের সংবর্ধনা অনুষ্ঠানে সম্মাননা প্রদান করলো ‘ঢাকাইয়া ঐক্য’

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ১৫, ২০২৩ ৭:০১ অপরাহ্ণ
Link Copied!

শিক্ষার আলোর প্রসার ও উৎসাহিতকরণে ঢাকাইয়া ঐক্যের পক্ষে থেকে এসএসসিতে জিপিএ ৫ পাওয়া ঢাকাইয়া কৃতি সন্তানদের উৎসাহিত করে, সম্মাননা প্রদান করা হল ।

সংবর্ধনা অনুষ্ঠানটি আয়োজন করা হয় ১৫ই সেপ্টেম্বর, ২০২৩, শুক্রবাব বিকাল ৪.৩০ মিনিটে আজিমপুর সরকারি গার্লস স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে ।

সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ঢাকাইয়া ঐক্য মূলত এখন একটি সংগঠনের নাম নয়, এটি পরিনত হয়েছে, ঢাকাইয়াদের আশা ভরসার ‘বাতিঘর’ । সামাজিক সমস্যা সমাধান, বিশেষ দিবসে সাংস্কৃতিক কর্মকাণ্ড, বিপদে-আপদে সুপরামর্শ, অসচ্ছলদের আর্থিক সহযোগিতাসহ সকলের সাথে ভ্রাতৃত্ববোধ, ভালবাসা, একতা বজায় রাখা মূলত এর মুল উদ্দেশ্য ।

সংগঠনটি প্রতিষ্ঠা লাভের পর থেকে, বছরব্যপি বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করা হয়। এরই ধারাবাহিকতায় মুলত শিক্ষার প্রসারে স্কুল, কলেজ ও এলাকাভিত্তিক শিক্ষামূলক সেমিনারের অংশহল এই আয়োজন।

বিশাল এই আয়োজনে, অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রাকৃতিক নিরাময় কেন্দ্রের প্রধান উদ্যোক্তা, আলমগীর আলম । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জাহিদুল ইসলাম জাহেদ

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশরাফ উদ্দিন আহমেদ, পরিচালক, বাংলাভিসন টেলিভিশন ও ময়না মোবাইল আই হসপিটাল।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষাবিদ অধ্যাপক এ কে এম গোলাম রব্বনী, প্রক্টর, ঢাকা বিশ্ববিদ্যালয়, আনোয়ার ইকবাল সান্টু, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (২৫ নং ওয়ার্ড কাউন্সিলর), হাসিবুর রহমান মানিক, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, ২৬নং ওয়ার্ড কাউন্সিলার, আজিম বখস, প্রতিষ্ঠাতা ঢাকা কেন্দ্র, সাদ উর রহমান, ঢাকাইয়া গবেষক ও লেখক, ঢাকা ফোরাম । অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে ঢাকাইয়া ঐক্যের উপদেষ্টাগন ও কার্যনির্বাহী সদস্যরা উপস্থিত ছিলেন।

‘ঢাকাইয়া ঐক্য’ নামের পুরান ঢাকার এই সংগঠনটি একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন । মূলত ফেসবুকের কল্যাণে, প্রথমে এর যাত্রা শুরু হয়। ধীরে ধীরে বিভিন্ন সামাজিক কল্যাণ মুলক কর্মকাণ্ড থেকে শুরু করা হয়, সংগঠনের কমকান্ড । নানান ঘাত প্রতিঘাত পেরিয়ে, সমমনা সেচ্ছাসেবী কিছু মানবিক লোকজনের ঐক্যান্তিক প্রচেষ্টায় আজ ‘ঢাকাইয়া ঐক্য’ সংগঠনটি ঢাকাইয়া সমাজে ব্যপক সুনাম কুড়িয়েছে । ‘ঢাকাইয়া ঐক্য’ সংগঠনের কার্য্যনির্বাহী পরিষদের সদস্যমন্ডলি আয়োজনটিকে ঘিরে ব্যপক পরিশ্রম ও ঢাকাইয়া জনগণের ভ্রাতৃত্বপূর্ণ ঐক্য ফসল হিসেবে মনে করছেন। ঐক্য হীন কোন কাজ সফল হয় না তাই এই সংগঠনের নামই হল ‘ঢাকাইয়া ঐক্য’ ।

অনুষ্ঠানে আগত ঢাকাইয়া জনগন আবেগে আপ্লুত হয়ে, অনেকে তাঁদের অভিব্যক্তি প্রকাশ করেন । তাঁরা বলেন, শিক্ষার প্রসারে ঢাকাইয়া সন্তানদের জন্য এরকম অনুষ্ঠান ‘অনুপ্রেরণামূলক’ ।

ঢাকাইয়া ঐক্য আয়োজিত ঢাকাইয়া কৃতি শিক্ষার্থী ২০২৩ জিপিএ ফাইভ প্রাপ্তদের সংবর্ধনা অনুষ্ঠানের পাশাপাশি আয়োজন করা হয় “সেলফি জোন” যেখানে আয়োজনে কৃতি সন্তানদের সম্মাননা হাতে সেলফি তুলে সৃতি ধরে রাখার জন্য, যা অনেকের দৃষ্টি আকর্ষণ করেছে । অনেকের মতে, এটি ছিল খুবই চমৎকার একটা আইডিয়া ।  

কথায় আছে ঢাকাইয়ারা যেখানে থাকবে, সেখানে মজাদার খাওয়া-দাওয়া থাকবে না ! তাই-কি-হয় ! তাই মুল অনুষ্ঠানের পাশাপাশি  চমৎকার সুন্দর পরিবেশনায়  বিশেষ নাস্তার আয়োজন করা হয় । দেয়ালে টাঙানো ছিল চমৎকার লেখা । গন্যমান্য মুরুব্বিদের কথা ছিল মূল্যবান। সব ঢাকাইয়া ভাইবোন, মুরুব্বিদের সাথে দেখা হয়, কথা হয় । এ যেন এক বিশাল মিলন মেলা । সত্যিই এটি ছিল পুরো  ঢাকাইয়া আমেজ ও মনোমুগ্ধকর আয়োজন ।

উপস্থিত সকলে ঢাকাইয়াদের প্রাণের সংগঠন ঢাকাইয়া ঐক্যের সকল নিবেদিত মানবিক সদস্যদের উক্ত আয়োজনের জন্য অশেষ অভিনন্দন জানান ।

অনুষ্ঠানের শেষ দিকে অনুষ্ঠানে উপস্থিত সকল আমন্ত্রিত অতিথিবৃন্দ, বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং  উপদেষ্টামণ্ডলী, কৃতি ছাত্র-ছাত্রী এবং তাদের অভিভাবকদের ঢাকাইয়া ঐক্যের কার্যনির্বাহী সকল সদস্যদের পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদ এবং মোবারকবাদ জানানো হয় ।