ঢাকারবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জীবনধারা
  6. বিজ্ঞান-প্রযুক্তি
  7. বিনোদন ভুবন
  8. বিবিধ
  9. ভিডিও নিউজ
  10. রাজধানী
  11. রাজনীতি
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারাবাংলা
  15. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে পালিত হচ্ছে বড়দিন

স্পেশাল করেসপন্ডেন্ট | ডেইলিনিউজ২৪বিডি.কম
ডিসেম্বর ২৫, ২০২২ ১২:৪৫ অপরাহ্ণ
Link Copied!

উৎসবমুখর পরিবেশে বরিশালে পালিত হচ্ছে খ্রিস্টান ধর্মাবলম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব বড়দিন।
আজ ২৫ ডিসেম্বর রোববার বড়দিন উপলক্ষে জেলায় খ্রিস্টান ধর্মাবলম্বীদের বিভিন্ন চার্চে বিরাজ করছে সাজ সাজ রব। দিনটি উৎযাপনে যথাযথ ধর্মীয় আচার মেনে উৎসবমুখর পরিবেশে খ্রিস্টান ধর্মাবলম্বীরা প্রার্থনা ও আনন্দ করছেন। দিনটি উৎযাপনে নগরীর অক্সফোর্ড, ব্যাপ্টিস্ট এবং ক্যাথলিক চার্চেগুলোতে আয়োজন করা হয়েছে নানা অনুষ্ঠান। প্রার্থনা, কীর্তন, বাইবেল পাঠ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে যীশু খ্রিস্টের জন্মদিন পালন করছেন ভক্তরা।
নগরীর প্রাণকেন্দ্র সদর রোড’র ক্যাথলিক ও সেন্ট পিটার্স চার্চে বড়দিনকে ঘিরে আয়োজন করা হয়েছে মূল অনুষ্ঠান। সকাল থেকে খ্রিস্টের সকল ভক্তসহ তার অনুসারীরা প্রার্থনায় অংশ নিয়েছেন এ চার্চে। বড়দিন উৎযাপনে জেলায় ছোট-বড় প্রায় শতাধিক গির্জা সাজানো হয়েছে নতুন রূপে।
সরেজমিনে দেখা গেছে, সবগুলো গির্জা সাজানো হয়েছে নতুন রূপে। চার্চে শিশু যীশুর জন্মস্থান বেথলেহেম সিটির নাজারেত পাড়ার আদলে প্রতীকী সাজানো হয়েছে। নগরীর ব্যাপ্টিস্ট মিশন রোড, কলেজরো সড়ক, নবগ্রাম রোড গোলপুকুর পাড়, সাগরদী, কাশিপুর, মতাশার খ্রিস্টান কলোনীসহ খ্রিস্টান অধ্যুষিত এলাকাগুলো সাজানো হয়েছে বিভিন্ন আলোকসজ্জা, ও তোরণ নির্মাণ করে।
এদিকে উৎসবমুখর পরিবেশে দিনটি পালন করার লক্ষ্যে বরিশাল মহানগরসহ জেলাজুড়ে বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। উপাসনালয়গুলোর চারপাশে রয়েছে আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি। পুলিশের পক্ষ থেকে পেট্রোলিং এবং চেকপোস্টের কার্যক্রম চলছে।
এবিষয়ে জেলা পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বলেন, জেলায় প্রায় শতাধিক গির্জার একটিতেও কোনো ইনসিডেন্ট ঘটলে সকল ভালো কার্যক্রমের ফলাফল শূন্য। তাই নিরাপত্তার দিকটিতে সবাইকে খেয়াল রাখতে হবে। বড়দিন ও গির্জা কেন্দ্রীক কোনো মোটরসাইকেল মহড়া এলাও করা হবে না। বড়দিন উৎসবমুখর পরিবেশে পালন ও উদযাপন করার লক্ষ্যে জেলা জুড়ে রয়েছে পুলিশের কঠোর নজরদারি।