ঢাকারবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জীবনধারা
  6. বিজ্ঞান-প্রযুক্তি
  7. বিনোদন ভুবন
  8. বিবিধ
  9. ভিডিও নিউজ
  10. রাজধানী
  11. রাজনীতি
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারাবাংলা
  15. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

সিঙ্গাপুরে বিএনপি’র ৩ শীর্ষ নেতা

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ২৬, ২০২৩ ৩:০৪ অপরাহ্ণ
Link Copied!

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেশের রাজনীতির মাঠ যখন টালমাটাল ঠিক এই সময়ে সিঙ্গাপুরে চিকিৎসার জন্য গেছেন বিএনপির তিন নেতা। তারা হলেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন এবং মির্জা আব্বাস।

গত ২৭ জুন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর খন্দকার মোশাররফ হোসেন চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেছেন। সেখানে চিকিৎসা নিচ্ছেন তিনি।

এদিকে ফলোআপ করতে গত ২৪ আগস্ট সিঙ্গাপুর গেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার সঙ্গে রয়েছেন তার স্ত্রী রাহাত আরা বেগম ও মেয়ে মির্জা সাফারুহ।

মহাসচিবের ব্যক্তিগত সচিব এম ইউনুস আলী তখন জানিয়েছিলেন, ঘাড়ের স্নায়ুতে ব্লকসহ বিভিন্ন স্বাস্থ্য সমস্যার জন্য ফখরুলকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা দেওয়া হবে।

আজ শনিবার চিকিৎসার জন্য ঢাকা ছাড়েন মির্জা আব্বাস। সঙ্গে তার স্ত্রী আফরোজা আব্বাস ও দুই ছেলেও ছিলেন। সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা নেবেন তিনি। এর আগে গত মে মাসে পাকস্থলীর সমস্যার কারণে সিঙ্গাপুরে চিকিৎসা নিয়েছিলেন তিনি।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, আজ সকালে সিঙ্গাপুর গেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি লিভারের সমস্যায় ভুগছেন। তার সঙ্গে তার স্ত্রী আফরোজা আব্বাস গিয়েছেন। মহাসচিব স্যারও আছেন সেখানে। প্রায় দুই মাস ধরে সিঙ্গাপুর অবস্থান করছেন আরেক শীর্ষ নেতা ড. মোশাররফ হোসেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন কেমন আছেন- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মোশাররফ হোসেন স্যারের সাথে গতকাল কথা হয়েছে। আলহামদুলিল্লাহ তিনি ভালো আছেন।

দলের দায়িত্বশীল একটি সূত্র জানায়, সরকার পতনের যুগপৎ আন্দোলনের মাঝপর্যায়ে চিকিৎসা গ্রহণের জন্যই নেতারা বিদেশে গেছেন। আগামী সেপ্টেম্বর থেকে রাজনৈতিক পরিস্থিতি ও কর্মসূচিকেন্দ্রিক ব্যস্ততা বেশি থাকার সম্ভাবনা থাকায় আগেই শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করে নিতে চান নেতারা।

সিনিয়র নেতারা দেশের বাইরে থাকায় যুগপৎ আন্দোলন কর্মসূচিতে প্রভাব পড়বে কিনা— এমন প্রশ্নে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেন, আন্দোলন তো চলছে। যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আজ (শনিবার) দেশের সব মহানগরে কর্মসূচি চলছে। আমাদের নেতারা নানা কারণে দেশের বাইরে রয়েছেন। আন্দোলনে এর কোনও প্রভাব পড়বে না। আমাদের সাংগঠনিক নেতৃত্ব কার্যক্রম এগিয়ে নিচ্ছে।