ঢাকাবুধবার , ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জীবনধারা
  6. বিজ্ঞান-প্রযুক্তি
  7. বিনোদন ভুবন
  8. বিবিধ
  9. ভিডিও নিউজ
  10. রাজধানী
  11. রাজনীতি
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারাবাংলা
  15. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

আন্তর্জাতিক স্বাস্থ্য মেলায় আসছে ভারতসহ ৫০টিরও বেশি হাসপাতাল

মেডিক্যাল ডেস্ক | ডেইলিনিউজ২৪বিডি.কম
সেপ্টেম্বর ২৪, ২০২৩ ৫:২৩ অপরাহ্ণ
Link Copied!

আগামী ২৮-৩০ শে সেপ্টেম্বর শুরু হতে যাচ্ছে, “বাংলাদেশ ইন্টারন্যাশনাল হেলথকেয়ার এক্সপো “২০২৩”। রাজধানী ঢাকার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব কনভেনশন হল, শাহবাগ, ঢাকায় মেলাটি আয়োজন করছে সুবিধা ইন্টারন্যাশনাল ও ইমপ্যাথি সলিউশনস এর উদ্যোগে ।

এটি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের আন্তর্জাতিক মানরক্ষাকারী প্রতিষ্ঠানের সাথে বিশ্বের সর্বাধুনিক চিকিৎসা উদ্ভাবন, তথ্য আদান-প্রদান, স্বাস্থ্য সেক্টরে পারস্পরিক সহায়তা, নলেজ শেয়ারিং, টেকনোলজি ট্রান্সফারের সুযোগ করে দিবে যা বাংলাদেশ এবং বিদেশি স্বাস্থ্যসেবার ভবিষ্যত গঠনে সহায়তা করবে।

বাংলাদেশ, ভারত, ইরান, তুরস্ক, থাইল্যান্ড ও মালয়েশিয়ার ৫০টিরও বেশি হাসপাতাল এতে অংশ নিবে এবং বিশ্বের প্রায় ৬টি দেশ থেকে আগত নেতৃত্বস্থানীয় হাসপাতালগুলি তাদের সর্বশেষ প্রযুক্তি পণ্য এবং পরিষেবা প্রদর্শন করবে। উল্লিখিত দিবসগুলোতে মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ।

ভারতের চেন্নাইতে অবস্থিত শ্রী রামাচান্দ্রা হাসপাতালের জেনারেল সার্জারি বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ বালাজি সিংসহ হাসপাতালের শীর্ষস্থানীয় কর্মকর্তাগণ উপস্থিত থাকবেন ।

মেলার উদ্যোক্তা সুবিধা ইন্টারন্যাশনাল ও ইমপ্যাথি সলিউশনের পক্ষথেকে সকল সেবা গ্রহণকারী প্রত্যাশীগণদের মেলায় উপস্থিত হওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে ।

দেশি-বিদেশী প্রতিষ্ঠানের অংশগ্রহণে এরুপ আয়োজন স্বাস্থ্যখাতে উন্নয়নের লক্ষ্যে সুফল বয়ে আনবে বলে আয়োজকগণ অভিমত ব্যক্ত করেন ।