ঢাকারবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জীবনধারা
  6. বিজ্ঞান-প্রযুক্তি
  7. বিনোদন ভুবন
  8. বিবিধ
  9. ভিডিও নিউজ
  10. রাজধানী
  11. রাজনীতি
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারাবাংলা
  15. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

ওটিটিতে অ্যানিমেটেড স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র ‘আমাদের ছোট রাসেল সোনা’

নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ৪, ২০২৩ ৮:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলকে নিয়ে তৈরি হয়েছে থ্রিডি অ্যানিমেটেড স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আমাদের ছোট রাসেল সোনা’। সিনেমাটি নির্মিত হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মৃতিচারণামূলক গ্রন্থ ‘আমাদের ছোট রাসেল সোনা’ অবলম্বনে। বইটিতে শেখ রাসেলের জীবনের নানা ঘটনা, জীবনযাপন, মা-বাবা, ভাইবোনের সঙ্গে তার সময় কাটানো, পড়ালেখা, ঘাতকের হাতে নির্মমভাবে নিহত হওয়ার ঘটনাপ্রবাহ তুলে ধরা হয়েছে। 

স্বল্পদৈর্ঘ্যের এই অ্যানিমেটেড সিনেমাটি ১ নভেম্বর থেকে দেখা যাচ্ছে বায়োস্কোপ, টফি, চরকি, বঙ্গ বিডি, সিনেম্যাটিক, আই স্ক্রিন, বিঞ্জ ও দীপ্ত প্লেতে। 

এর আগে গত মাসে সুবিধাবঞ্চিত শিশু-কিশোরসহ বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু সামরিক জাদুঘরের স্টার সিনেপ্লেক্সে সিনেমাটি উপভোগ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। প্রদর্শনী শেষে তিনি বলেন, ‘দেশ ও বিশ্বের ভবিষ্যৎ প্রজন্মের কাছে শেখ রাসেলকে তুলে ধরতে আমাদের ছোট রাসেল সোনা নির্মাণ করা হয়েছে। আমরা চাই বাংলাদেশসহ সারা বিশ্ব যেন শিশুদের জন্য নিরাপদ আবাসভূমি হিসেবে গড়ে ওঠে। আর কাউকে যেন কোনো দিন শিশু রাসেলের মতো এমন নির্মম হত্যার শিকার হতে না হয়।’ 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মোবাইল গেম অ্যান্ড অ্যাপ্লিকেশন প্রকল্পের উদ্যোগে তৈরি হয়েছে স্বল্পদৈর্ঘ্য অ্যানিমেশন সিনেমা আমাদের ছোট রাসেল সোনা।