ঢাকারবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • অন্যান্য
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জীবনধারা
  6. বিজ্ঞান-প্রযুক্তি
  7. বিনোদন ভুবন
  8. বিবিধ
  9. ভিডিও নিউজ
  10. রাজধানী
  11. রাজনীতি
  12. শিক্ষা
  13. সর্বশেষ
  14. সারাবাংলা
  15. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

জামালপুরে একসঙ্গে ৪ কন্যা সন্তান জন্ম

জামালপুর প্রতিনিধি
জানুয়ারি ২০, ২০২৩ ৮:০৫ অপরাহ্ণ
Link Copied!

জামালপুর পৌর শহরের দেওয়ানপাড়া এলাকায় একটি বেসরকারি হাসপাতালে আনজুয়ারা বেগম (২১) নামেন এক গৃহবধূ চারটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৫টার দিকে সিজার অপারেশনের মাধ্যমে চার কন্যা সন্তানের জন্ম দেন তিনি। প্রসূতির বাড়ি জেলার সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর সরিষাবাড়ী গ্রামে। সে কাঠমিস্ত্রী আতাউর হোসেন বাবুর স্ত্রী।

পরিবার ও হাসপাতাল সুত্রে জানা যায়, বিকেলে প্রসব ব্যথা উঠলে আনজুয়ারাকে চর সরিষাবাড়ী এলাকা থেকে জামালপুর শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তার পরিস্থিতির অবনতি হলে ডাক্তার সিজারিয়ান অপারেশনের সিদ্ধান্ত নেন। ১ ঘণ্টার চেষ্টার পরে অপারেশন শেষে ৪টি কন্যা সন্তানের জন্ম হয়। চার সন্তান ও মা সুস্থ রয়েছেন বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

প্রসূতি আনজুয়ারা বেগমের স্বামী কাঠমিস্ত্রী আতাউর হোসেন বলেন, প্রায় ৮ বছর আগে পারিবারিকভাবে আমাদের বিয়ে হয়। দীর্ঘ সময় কোনো সন্তান না হওয়ায় অনেক চিকিৎসার পরে আল্লাহর রহমত হয়েছে। একসঙ্গে চারটি কন্যা সন্তান হয়েছে। আমি খুব খুশি হয়েছি। তবে আমি খুব গরিব মানুষ। চার সন্তান লালন পালন করা আমার পক্ষে খুবই কঠিন হয়ে পড়বে। প্রধানমন্ত্রী যদি আমাকে একটু আর্থিকভাবে সহযোগিতা করেন তাহলে তাদের লালন পালন করতে কোনো সুবিধা হবে।

চার নবজাতকের ফুফু ছানোয়ারা বেগম বলেন, দীর্ঘ দিন পর আমাদের ঘর আলোকিত করে তারা এসেছে। আমি খুবই খুশি ও আনন্দিত। মা ও সন্তান সুস্থ আছেন।

নবজাতকদের দাদী জমেলা বেগম বলেন, দীর্ঘ প্রতীক্ষার পরে আমার চারটি নাতনি হয়েছে। এতে আমি খুব খুশি। সবাই দোয়া করবেন যেন, মা ও সন্তানরা সুস্থ থাকেন।

জামালপুর এপোলো হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো.সাজেদুর রহমান চৌধুরী বলেন, এক ঘণ্টার চেষ্টায় অপারেশন সফল হয়েছে। ওই প্রসূতির ৪টি কন্যা সন্তান হয়েছে। মা ও নবজাতকরা সুস্থ রয়েছে। তবে নবজাতকদের স্বাভাবিকের চেয়ে ওজন কম হওয়ায় ৪ শিশুকে জামালপুর জেনারেল হাসপাতালে রাখা হয়েছে।